রোনাল্ডোর সামনে ভ্যালেন্সিয়া চ্যালেঞ্জ

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে ঘরের মাঠে হার। তারপর পরপর দুটি ম্যাচে জিতে ফের ছন্দ ফিরে পেয়েছে জুভেন্টাস। সেই ছন্দ ধরে রেখেই চ্যাম্পিয়ন্স লিগে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ওল্ড লেডি অব তুরিন। এই ম্যাচ থেকে তিন পয়েন্ট পেলেই নক আউট পাকা হবে জুভেন্টাস। স্প্যানিশ এই দলের বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচের স্মৃতি খুব একটা ভালো নয়। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে লালকার্ড দেখে মাঝপথেই খেলা থেকে ছিটকে গিয়েছিলেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর স্পেনে প্রথম ম্যাচ ছিল রোনাল্ডোর। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বাধিক গোল করা রোনাল্ডোর কাছে ভ্যালেন্সিয়াকে গোলের ধাক্কা দেওয়ার সুযোগ।


দিবালা, ডগলাস কোস্তাদের সঙ্গে সিরি এ-তে এক পেশে ম্যাচ জিতে চলেছেন রোনাল্ডো। ভ্যালেন্সিয়া যদি এই ম্যাচ জিততে না পারে তাহলে নক আউট যাওয়ার পথ বন্ধ হয়ে যাবে। তাই মাসিমিলানো অ্যালেগ্রির জুভেন্টাসের সামনে জয় ছিনিয়ে নেওয়ার কাজ চ্যালেঞ্জের। তবে ঘরের মাঠে জয় পাওয়া নিয়ে আত্মবিশ্বাসী বায়ানকোনেরি। একাধিকবার ফাইনালে পৌঁছেও চ্যাম্পিয়ন হতে পারেনি জুভেন্টাস। একটার পর একটা ম্যাচ জিতে সেই লক্ষ্যেই এগতে চাইছে জুভেন্টাস। তবে ভ্যালেন্সিয়ার পরের রাউন্ডে যাওয়া নির্ভর করছে অনেকটাই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের উপর। গত ম্যাচে জুভেন্টাসকে হারানোর ফলে চার ম্যাচ সাত পয়েন্ট নিয়ে গ্রুপ এইচ-য়ের দ্বিতীয় স্থানে রয়েছে জোশ মোরিনহোর ম্যান ইউ। ইয়ং বয়েজের বিরুদ্ধে ম্যাচ জিতলেই পরের রাউন্ডে যাওয়ার পথ অনেকটা প্রশস্ত হবে। যদিও জুভেন্টাসকে হারানোর পর দুটি ম্যাচে জয়ের মুখ দেখেনি ম্যান ইউ। তবে আপাত দুর্বল ইয়ং বয়েজের বিরুদ্ধে জয় পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী রেড ডেভিলস।


কঠিন ম্যাচে এ এস রোমার বিরুদ্ধে নামছে গতবারের চ্যাম্পিয়ান রিয়াল মাদ্রিদ। জুলেন লোপেতেগুই দায়িত্ব ছাড়ার পর থেকে টানা ম্যাচ জিতলেও, গত ম্যাচেই এইবারের কাছে বিধ্বস্ত হয়েছে রিয়াল মাদ্রিদ। কোচ সান্তিয়াগো সোলারির প্রশিক্ষণে প্রথম হার। সেই হারের ধাক্কা কাটিয়ে ওঠার আগেই রোমার বিরুদ্ধে খেলবে লস ব্লাঙ্কোস। তবে রোমা যে খুব একটা ভালো অবস্থায় রয়েছে তাও নয়, শেষ দুটি ম্যাচের একটিতে জিতলেও, অপরটিতে হেরেছে। আবার পয়েন্ট টেবলে চার ম্যাচ খেলে দুদলের পয়েন্ট সংখ্যাই সমান। দুজনের ভাড়ারে নয় পয়েন্ট থাকলেও গোল পার্থক্যে শীর্ষে রিয়াল। তাই এই ম্যাচে যে দল জিতবে তাদের হাতেই উঠবে নক আউটের ছাড়পত্র।
আবার গ্রুপ এফ-য়ের ম্যাচে ফ্রান্সের লিয়ঁ-র বিরুদ্ধে খেলবে ইংলিশ প্রিমিয়র লিগের শীর্ষে থাকা ম্যাঞ্চেস্টার সিটি। চার ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পেপ গুয়ার্দিওলার দল। ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিয়ঁ। এই ম্যাচে জিতলেই ম্যান সিটি গ্রুপের গণ্ডি টপকাবে। এদিকে, অন্য ম্যাচে বেনফিকার বিরুদ্ধে খেলবে বায়ার্ন মিউনিখ। শাখতার ডনেস্ক খেলবে হফেনহেইম, এথেন্স খেলবে আয়াক্স এবং সি এস কে এ মস্কো খেলবে ভিক্টোরিয়া প্লাজেনের বিরুদ্ধে।
রাত ১১.২৫ — এ ই কে এথেন্স: আয়াক্স, সি এস কে এ মস্কো: ভিক্টোরিয়া প্লাজেন।
রাত ১.৩০— রোমা: রিয়াল মাদ্রিদ, লিয়ঁ : ম্যান সিটি, জুভেন্টাস : ভ্যালেন্সিয়া, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড : ইয়ং বয়েজ, বায়ার্ন মিউনিখ : বেনফিকা, হফেনহেইম : শাখতার ডনেস্ক। 

Post a Comment

0 Comments