সম্ভবত আশোক গেহলতই হতে চলেছেন রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী

সম্ভবত আশোক গেহলতই হতে চলেছেন রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী। সেরাজ্যের ২ মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর সঙ্গে আলোচনার পর রাহুল গান্ধী এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর। তবে আনুষ্ঠানিক ঘোষণা হবে বিকেল ৪টেয়। জয়পুরে কংগ্রেসের জয়ী প্রার্থীদের বৈঠকে ঘোষণা হবে সেরাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম।

এদিন প্রথমে রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন সচিন পাইলট। বৈঠক থেকে বেরনোর সময় তিনি বলেন, রাহুল গান্ধীর সঙ্গে কথা বলে তিনি খুশি। এর পর রাহুলের সঙ্গে বৈঠকে বসেন বর্ষীয়ান কংগ্রেসি অশোক গেহলত। বৈঠক সেরে চুপচাপ জয়পুরের বিমানে চড়ে বসেন তিনি।

এর পরই রাহুল গান্ধীর বাসভবন সূত্রে খবর আসে, রাজস্থানের মুখ্যমন্ত্রী হতে চলেছেন অশোক গেহলত। সচিন পাইলটকে উপ-মুখ্যমন্ত্রী করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

২০১৩-র নির্বাচনে রাজস্থানে কংগ্রেস মুখ থুবড়ে পড়ার পর সচিন পাইলটকে প্রদেশ কংগ্রেস সভাপতির পদে বসান রাহুল গান্ধী। ৫ বছর অক্লান্ত পরিশ্রম করে সেরাজ্যে কংগ্রেসের সংগঠনকে মজবুত করেছেন তিনি। তবে বিশেষজ্ঞদের মতে, ২০১৯-এর নির্বাচনের কথা মাথায় রেখেই অভিজ্ঞ অশোক গেহলতে ভরসা রাখলেন রাহুল গান্ধী। সেই অশোক গেহলত, যাঁকে কংগ্রেসের নেতৃত্বে এনেছিলেন রাহুলেরই বাবা রাজীব গান্ধী। 

Post a Comment

0 Comments