‘ক্ষমতা থাকলে বাংলার সরকার ফেলে দেখাক’, বিজেপিকে চ্যালেঞ্জ মমতার

বিজেপি সভাপতি অমিত শাহের কাঁথির জনসভায় তোলা বাংলা নিয়ে নানা অভিযোগের তথ্য দিয়ে কড়া জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে নাম না করে বুধবার অমিতকে চ্যালেঞ্জ ছুড়ে বললেন, “ক্ষমতা থাকলে বাংলার গায়ে হাত দিয়ে দেখাক। মানুষ এর জবাব দেবে। লোকসভা ভোটে বাংলা থেকে বিজেপি শূন্য পাবে।” ঘটনাক্রমে কাঁথিতে বিজেপি সভাপতি বলেছিলেন, আগামী লোকসভা নির্বাচনে গণনা শেষ হওয়ার পর দুপুরে রাজ্যে মমতার সরকার পড়ে যাবে।


মঙ্গলবার কাঁথিতে সভা করে রাজ্যের সরকারকে তীব্র আক্রমণ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ২৪ ঘণ্টার মধ্যে রামপুরহাটের প্রশাসনিক সভা থেকে তার জবাবও দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, “উনিশের ভোটে বিজেপি শূন্য পাবে। রাজ্যের ৪২টি আসনেই জিতবে তৃণমূল কংগ্রেস। আর ক্ষমতা থাকলে বাংলার সরকার ফেলে দেখাক বিজেপি।”  কন্যাশ্রী প্রকল্প থেকে রাজ্যে সব ধর্মের উৎসব,  বিজেপিকে কড়া আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “দিল্লির কিছু নেতা এসে বলে যাচ্ছে, বাংলায় না কি লক্ষ্মীপুজো, সরস্বতী পুজো হয় না। হয় এটা প্রমাণ করুন। নয় রাজনীতি ছাড়ুন।”  মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে সব ধর্মের উৎসবে মেতে ওঠেন সবাই। একইসঙ্গে মুখ্যমন্ত্রী উল্লেখ করেন, কেন্দ্রের সরকার বা এজেন্সি ক্ষমতা থাকলে দুর্গাপুজোর ক্লাবগুলোর গায়ে হাত দিয়ে দেখুক। মমতা বলেন, “দিল্লিতে কিছু অর্ধশিক্ষিত নেতা রয়েছে। ওরা বাংলার শিক্ষা-সভ্যতা সম্পর্কে কিছু জানে না। ওই নেতারা বলছে, কন্যাশ্রী নকল করেছি। আমাদের দু’বছর পর শুরু হয়েছে কেন্দ্রের বেটি বাঁচাও, বেটি পড়াও কর্মসূচি। কেন্দ্রের প্রকল্পে একজন কন্যাসন্তান পায় ৩ পয়সা করে। আমাদের কন্যাশ্রী প্রকল্পের জন্য ৭ হাজার কোটি টাকা বরাদ্দ। বাংলার মাটি পথ দেখায়। আগামী দিনেও পথ দেখাবে। বাংলায় চমকে-ধমকে-সিবিআই দেখিয়ে লাভ নেই।”

এদিকে  কাঁথিতে বিজেপি সভাপতি অমিত শাহর জনসভার পরে সরকারি বাস ও পুলিশের গাড়ি ভাঙচুর করার অভিযোগে মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করেছে কাঁথি থানার পুলিশ। মারিশদা থানার পুলিশ গ্রেপ্তার করে ৫ অভিযুক্তকে। পুলিশ জানিয়েছে, ধৃতরা সকলে ওড়িশা ও ঝাড়খণ্ডের বিজেপি কর্মী।  তির-ধনুক ও আগ্নেয়াস্ত্র হাতে  পুলিশকে মারধর ও সরকারি বাস ও পুলিশ জিপে আগুন লাগিয়েছে অভিযুক্তরা।

Post a Comment

0 Comments