বোল্ট-বিদ্যুতে ঝলসে ৯২ রানে শেষ ভারত, ৮ উইকেটে জিতল কিউয়িরা

সর্বোচ্চ রান ১০ নম্বরে নামা যুজবেন্দ্র চহালের। সাত জনের স্কোর দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারল না। দু’জন করলেন শূন্য, দু’জন এক। এবং ভারত শেষ ৯২ রানে। যে রান তুলতে ১৪.৪ ওভার সময় নিল নিউজিল্যান্ড। চুম্বকে এই হল হ্যামিল্টনে চতুর্থ ওয়ানডে।


২০০তম ম্যাচ খেলতে নামা রোহিত, তাঁর পার্টনার শিখর-সহ পাঁচ জন স্রেফ ঝলসে গেলেন বোল্টের গতিতে। ২১ রানে ৫ উইকেট নিলেন এই কিউয়ি পেসার। সিরিজ জিতে যাওয়ায় বৃহস্পতিবারের ম্যাচ নিয়ে তেমন আগ্রহ ছিল না। যাবতীয় আগ্রহ ছিল শুভমান গিলকে নিয়ে। যাঁকে ম্যাচের আগে অভিষেকের টুপি পরিয়ে দিলেন স্বয়ং মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু তিনিও তাঁর প্রতিভার প্রতি সামান্য সুবিচার করতে পারলেন না। ২১ বলে ৯ রানের কষ্টকর ইনিংস খেলে আন্তর্জাতিক ডেবিউ হল তরুণ ডানহাতির। স্কোরারদের একেবারেই বিরক্ত না করে শূন্য রানে ফিরে যান রায়ুডু এবং কার্তিক।

৪০ রানে ৭ উইকেট হারিয়ে যখন সবচেয়ে কম রানে ইনিংস শেষ করার রেকর্ডকে উন্নত করার দিকে এগোচ্ছিলেন কেদাররা, তখনই সেই লজ্জা থেকে ভারতকে বের করে আনেন কুল-চা জুটি। জুটিতে ওঠে ৩৫ রান। চায়নাম্যান করেন ১৫ রান। আর ইনিংসের সেরা ১৮ রানে অপরাজিত থেকে যান চহাল।

ব্যাট করতে নেমে ভুবনেশ্বরের প্রথম ওভারেই একটি ওভার বাউন্ডারি, ও দু’টি বাউন্ডারি মারেন মার্টিন গাপ্তিল। লক্ষ অত্যন্ত কম হওয়ায় মারতে থাকেন নিকোলস, রস টেলররা। মাত্র ১৪.৪ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয় নিউজিল্যান্ড। পাঁচ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন ট্রেন্ট বোল্ট।

Post a Comment

0 Comments