জঙ্গি আক্রান্ত কাশ্মীরে কি হবে ইস্টবেঙ্গল ম্যাচ? কী জানাল ফেডারেশন?

যত কাণ্ড কাশ্মীরে। সত্যজিৎ রায়ের লেখা একটু বদল করে যেন অনায়াসেই এই কথা লিখে দেওয়া যায়। আর কিছু না হোক ইস্টবেঙ্গল আর রিয়েল কাশ্মীর ম্যাচের কথা মাথায় রেখে তো চোখ বন্ধ করেই এই ধৃষ্টতা দেখানো যেতে পারে। প্রথমে তুষারপাত। এখন জঙ্গিহানা। আই লিগ ইতিহাসে লাল-হলুদের প্রথমবার উপত্যকায় খেলতে যাওয়ার আগে ঘটনার ঘনঘটা।


বৃহস্পতিবার ম্যাচ জেতার পর সমর্থকরা উচ্ছ্বসিত। উৎসাহিত। তবে তার থেকেও বেশি তাঁদের উৎকণ্ঠা। রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে স্থগিত ম্যাচ হওয়ার কথা ২৮ ফেব্রুয়ারি। কিন্তু “আজ যা হল, তারপরও কি ম্যাচটা ওখানেই হবে?” এই কৌতূহল থেকেই ম্যাচের পরে আই লিগের সিইও সুনন্দ ধরকে ফোন করে খোঁজ নেন ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার। পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৪ জন জওয়ানের মৃত্য়ুর পরও রিয়েল কাশ্মীর ম্যাচটা শ্রীনগরেই হবে? আই লিগ সিইও জানান, যেখানে ঘটনা ঘটেছে, সেখান থেকে শ্রীনগরের ফুটবল স্টেডিয়াম অনেক দূরে। তাই ম্যাচ আয়োজন অসম্ভব নয়। তবু আরও একবার কাশ্মীরের সংগঠকদের সঙ্গে ম্যাচ আয়োজন নিয়ে কথা বলা হবে। সুনন্দ বলছিলেন, “ইস্টবেঙ্গল ম্যাচের আগে অন্য একটা ম্যাচও রয়েছে। তাই পরিস্থিতির দিকে নজর রাখছি। ম্যাচ বাতিলের মতো পরিস্থিতি এখনও হয়নি।” উল্লেখ্য সোমবার শ্রীনগরে রয়েছে মিনার্ভা ম্যাচ।

তবে শুধুই কি দলের নিরাপত্তা? সঙ্গে উঁকি দিচ্ছে অন্য এক সমীকরণও। কোনওভাবে কাশ্মীর থেকে ম্যাচটা সরে গেলে পরিবেশগত দিক থেকে কিছুটা সুবিধা পেয়ে যাবে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার লাজংকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে লাল-হলুদ শিবির। দলের ভাল খবরের সঙ্গেই আই লিগে নিজেদের দলকে সমর্থন করার জন্য সমর্থকদের জন্য সুখবর নিয়ে এলেন কোয়েস ইস্টবেঙ্গলের কর্তারা। পরের চার্চিল ম্যাচের জন্য কমিয়ে দিলেন টিকিটের দাম। ঠিক হয়েছে, ভিআইপি ছাড়া যুবভারতীর সবরকম টিকিটের দাম হবে ৫০ টাকা।

Post a Comment

0 Comments