যুদ্ধ আর ধর্মের জিগির তুলেন নজরঘোরাতে চাইছে বিজেপি,বললেন নেতৃবৃন্দ

দেশে ভয়ঙ্কর অর্থনৈতিক মন্দার সময় কাশ্মীর, এনআরসি-র মতো বিষয় নিয়ে মানুষের নজর ঘোরাতে চাইছে কেন্দ্রের বিজেপি সরকার। সিপিআই(এম) দমদম ও পশ্চিম দমদম এরিয়া কমিটি আয়োজিত সভায় একথা বলেন নেতৃবৃন্দ। এদিন গোরাবাজারে দমদম পৌরসভার সভাকক্ষে পার্টির উত্তর ২৪পরগনা জেলা সম্পাদক পলাশ দাশ ও দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন পার্টি নেতা দীপক ভট্টাচার্য। সভা থেকে ১৫ সেপ্টেম্বর উত্তর ২৪ পরগনা জেলার কেন্দ্রীয় সমাবেশকে সফল করার আহ্বান জানানো হয়।

সভায় শমীক লাহিড়ী বলেন,  শিল্প, কৃষি, পরিষেবা সর্বত্র ভয়াবহ পরিস্থিতি। গাড়ি থেকে বিস্কুট, বস্ত্র  সব শিল্পে ছাঁটাই চলছে। ৪৫ বছরে মধ্যে বেকারত্ব সবচেয়ে বেশি। এই অবস্থায় যখন আমরা, দেশের অর্থনীতিতে মন্দা সেই সময়ে দেশের মানুষ জীবনের সঙ্কট হারিয়ে যাচ্ছে যুদ্ধ আর ধর্মের কাছে। কাশ্মীর , এনআরসি’র মতো বিভিন্ন বিষয় আসতেই থাকবে। দক্ষিণপন্থীদের এটাই পদ্ধতি। মানুষের মতামত নেওয়ার সামান্যতম চেষ্টাও বিজেপি করল না। সংখ্যার ক্ষমতায় তারা ব্যবস্থার পরিবর্তন করতে চাইছে।

পলাশ দাশ বলেন, বর্তমান সময়ে মেরুকরণ আরও নির্দিষ্ট করার মধ্যে দিয়ে বামপন্থীদের আরও দুর্বল করার চেষ্টা হচ্ছে। যথেচ্ছভাবে নিরপেক্ষ তদন্তকরি সংস্থাগুলোকে শাসক তার নিজের স্বার্থে ব্যবহার করছে। নিরপেক্ষতা থাকছে না। এই পরিস্থিতিতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষের সাথে নিবিড় সম্পর্ক গড়তেই হবে। মানুষের ঐক্যবদ্ধ আন্দোলনই পারে জনবিরোধী সিদ্ধান্ত প্রতিরোধ করতে। আগামী ১৫ সেপ্টেম্বর জেলার কেন্দ্রীয়সভা হবে বারাসতে।

Post a Comment

0 Comments